HalimBD.com

পিসিসি আবেদনে থানা খুঁজে পাওয়া যাচ্ছে না



যদি চাকরি বা অন্য প্রয়োজনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে চান তাহলে অনলাইনে আবেদন করার প্রয়োজন নেই। আপনি সংশ্লিষ্ট মেট্রো/জেলার পুলিশ অফিসে সরাসরি কথা বলতে পারেন।

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাওয়ার জন্য আপনি যখন অনলাইনে আবেদনের কাজ শুরু করবেন, তখন প্রথম ধাপ অতিক্রম করার পর পাসপোর্টের ঠিকানার তথ্য ইনপুট করতে হয়। এই তথ্য ইনপুট করার সময় অনেকেই ভুল থানা সিলেক্ট করেন। সমস্যায় পতিত হওয়ার পর তিনি যখন আমাদের হেল্পডেস্কে ফোন করেন তখন প্রশ্ন করা হলে তিনি বলেন ভাই- আমার থানা তো আপনাদের সার্ভারে নেই! ঘটনাটি এক বছর আগের। ভেবেছিলাম এরকম ভুল হয়ত আর কারও হয়না। তিনি বোঝেন না বলেই নিজে ভুল করেছেন। যখন আমি উনাকে থানা সিলেক্ট করতে সহযোগীতা করলাম তখন তিনি তার ভুলটা স্বীকার করে নিলেন আর আমাকে ধন্যবাদ দিয়ে মোবাইলটি রেখে দিলেন। আজ ২০/০২/২০১৯ তারিখ সকালবেলা একই ভূল করলেন আরেক ভাই। তিনি ঢাকা ওয়ারী থানায় আবেদন করবেন, কিন্ত থানা খুঁজে পাচ্ছেন না। পুলিশ আইটি হেল্পডেস্কে ফোন করলেন। ফোনটি আমি রিসিভ করলাম, তিনি বললেন- ভাই আমি একটা আবেদন করব এখানে তো আমার থানা নেই। আমি বললাম ভাই- আপনি কোন থানায় আবেদন করবেন? তিনি বললেন আমি ওয়ারী থানায় আবেদন করব কিন্ত এখানে সাভার, আশুলিয়াসহ অন্যান্য থানা আছে কিন্ত ওয়ারী থানা নেই! আমি বললাম- আপনি শুধু ঢাকা সিলেক্ট করেছেন, সেজন্যই হচ্ছেনা। ঢাকা মেট্রোপলিটন ঢাকা, সিলেক্ট করুন পাবেন। তারপর তিনি যখন সেই কাজটা করলেন তখন ওয়ারী থানা খুঁজে পেলেন। বুঝলাম এরকম ভুল হয়ত অন্য আবেদনকারীরাও করছেন। তাই নতুন করে এই পেজটি তৈরী করলাম। আপনারা নিশ্চয়ই উপকৃত হবেন। আপনি যখন ভেরিফিকেশন থানা সিলেক্ট করবেন তখন দেখে নিতে হবে আপনি জেলা সিলেক্ট করেছেন নাকি মেট্রো সিলেক্ট করেছেন? মেট্রো সিলেক্ট করলে মেট্রো এলাকার থানাগুলো দেখতে পাবেন। আর জেলার থানা খুঁজে পাওয়ার জন্য অবশ্যই আপনাকে জেলা সিলেক্ট করতে হবে। তাহলে আপনি আপনার থানাটি খুঁজে পাবেন। আশা করি বুঝতে পেরেছেন।


Draft Application

মনে রাখবেন, একটি আবেদন Draft থাকাবস্থায় আপনি আরেকটি আবেদনের কাজ করতে পারবেন না। অনেক সময় দেখা যায় একজন আবেদনকারী পূর্বে একবার অনলাইনে আবেদন করার চেষ্টা করেছিল কিন্তু কোন কারণে সেই কাজটি আর সম্পন্ন করা হল না। পরবর্তীতে কয়েকদিন/কয়েকমাস পর আবারও চেষ্টা করল কিন্তু তিনি কিছুতেই করতে পারছেন না এবং পূর্বে যে একবার চেষ্টা করা হয়েছিল সেটাও তার মনে নেই আর তখনই হয় সমস্যা । এক্ষেত্রে আগের আবেদনটি ডিলিট করা ছাড়া পরবর্তীতে আর কোন কাজ করা সম্ভব নয়। আইটি হেল্পডেস্ক, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার সহযোগীতায় আপনাকে আগের আবেদনটি ডিলিট করতে হবে। হেল্পডেস্ক নম্বরে ফোন করে আগের আাবেদনটি ডিলিট করে নিন।



Copyright © All Rights Reserved By Halim BD