সব বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। আমার একার কষ্টে আপনারা উপকৃত হবেন ইনশা আল্লাহ্ HalimBD.com
Home Problems Status Pending Draft Chalan Rejectted E-Chalan Refused QR-Code Payment Apply Privacy About Contact More

Payment

চালান তথ্য রিফিউজড


    আপনি যদি চালান তথ্য ইনপুট করার সময় ভুল তথ্য ইনপুট করেন অথবা অন্যের চালানকপি ভুল করে আপনার আবেদনে ব্যবহার করেন তাহলে আপনার আবেকদনটি বাতিল হয়ে যাবে । অধিকাংশ মানুষ অনলাইনের দোকানে গিয়ে আবেদন সাবমিটের কাজ করে থাকেন আর সত্যি কথা বলতে উনারাই ভুলটা বেশি করেন। দোকানদারগণ একসাথে অনেক আবেদনের কাজ করেন বেশির ভাগ সময় দেখা যায় উনারা ভুলবশত একজনের চালানের কপি আরেকজনের আবেদনের মধ্যে ঢুকিয়ে দেন আর সমস্যাটা হয় তখনই আবেদনটির চালান রিফিউজ করা হয়। তাই এই বিষয়ে সতর্ক থাকলে চালান তথ্য জনিত কারণে আবেদন বাতিল হওয়ার কোনো সুযোগ থাকবে না। আর আবেদন বাতিল হলে পূর্বের চালান ফরমটি পুনরায় ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে নতুন আবেদনের রেফারেন্স নম্বরটি চালান ফরমে ব্যবহার করবেন। আগেরটি কলম দিয়ে কেটে দিবেন।

    Application Rejected

    Application Rejected তার মানে আপনার আবেদনটি বাতিল করা হয়েছে। আপনি যখন পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাওয়ার জন্য অনলাইনে একটি আবেদনের কাজ সঠিকভাবে সম্পন্ন করেন তখন আপনার আবেদনটি আমাদের সিস্টেম সয়ংক্রিয়ভাবে আপনার সংশ্লিষ্ট মেট্রো/জেলার পুলিশ অফিসে প্রেরণ করে। আপনার আবেদনের ঠিকানাটি সংশ্লিষ্ট মেট্রো/জেলার অধীনে না হলে উক্ত পুলিশ অফিস আপনার আবেদনটি বাতিল করে দেবে। আর আপনি যদি প্রাথমিক যাচাই-বাছাইয়ে টিকে যান তাহলে আপনার আবেদনটি থানায় প্রেরণ করা হবে। সংশ্লিষ্ট থানা অফিসার্ষ ইনচার্জ একজন তদন্তকারী অফিসার নিয়োগ করবেন আপনার ঠিকানাটি যাচাই করার জন্য। উক্ত পুলিশ অফিসার আপনার ঠিকানায় সরেজমিনে উপস্থিত হয়ে তদন্ত করবেন। আপনি উক্ত ঠিকানায় বসবাস করেন কিনা বা আপনি সেখানকার স্থায়ী বাসিন্দা কিনা তা যাচাই করবেন। এরপর তিনি আরো দেখবেন যে, থানায় আপনার বিরুদ্ধে কোন মামলা আছে কিনা । তদন্ত রিপোর্ট যদি আপনার বিপক্ষে যায় তাহলে আপনার আবেদনটি বাতিল হয়ে যাবে। আপনার আইডিতে প্রবেশ করার পর My Account এ ক্লিক করবেন তারপর সেখান থেকে আপনার রেফারেন্স নম্বরটি সার্চ করলে সর্বডানে আপনার কারেন্ট স্ট্যাটাস ও আবেদন বাতিলের কারণটি দেখতে পাবেন। ভুল সংশোধনের পর আপনি পুনরায় আবেদন করার সুযোগ পাবেন। এক্ষেত্রে আপনি পূর্বের চালান তথ্য ব্যবহার করতে পারবেন।

More Problems

প্রথম ধাপ অতিক্রম করতে পারছি না


    পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাওয়ার জন্য আপনি যখন আবেদনের কাজ করতে যাবেন তখন বিভিন্ন কারণে আপনি প্রথম ধাপ অতিক্রম করতে পারবেন না। আপনার প্রথম ধাপটি যদি পিসিসি অ্যাকাউন্ট ক্রিয়েট/ ভেরিফাই সংক্রান্ত হয় তাহলে আপনি পিসিসি আইডি খোলার নিয়ম দেখতে পারেন। আর আপনি যদি আবেদন ফরমের প্রথম ধাপ অতিক্রম করতে না পারেন। তাহলে আপনি নতুন আবেদনের কাজ করার নিয়ম দেখতে পারেন। আপনি সকল নিয়ম জানেন এরপরও যদি আবেদন ফরমের প্রথম ধাপ অতিক্রম করতে না পারেন। তাহলে বুঝতে হবে এই আবেদনের পাসপোর্ট নম্বর দিয়ে পূর্বে একবার চেষ্টা করা হয়েছিল। পূর্বের আবেদনটি ডিলিট করা ছাড়া নতুন আবেদন কাজ করা যায় না। এটাকে সিস্টেমস বাধা প্রদান করে


    অনলাইনে আবেদন সাবমিট করা কঠিন কাজ নয়। কঠিন কাজ হচ্ছে সার্টিফিকেট হাতে পাওয়া। সঠিক নিয়ম জেনে তারপর আবেদনের কাজ করুন। এতে আপনার সময় ও টাকা দুটোই বাচবে। এই টিউটোরিয়াল ওয়েবসাইটটি আপনাদের জন্যই তৈরী করেছি। “আবেদন প্রক্রিয়া হতে শুরু করে সার্টিফিকেট হাতে পাওয়া” সব বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। আমার একার কষ্টে আপনারা উপকৃত হবেন ইনশা আল্লাহ্।

    www.halimbd.com